প্রশ্নোত্তর

এই সিস্টেমে অভিযোগ দাখিল করতে প্রথমবার একটি রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। প্রথমবার অভিযোগ দাখিল করা হয়ে গেলে অভিযোগকারী প্রদত্ত মোবাইল ফোন নম্বরটি ইউজার আইডি হিসেবে নির্ধারিত হয়।

পাসওয়ার্ড নূন্যতম ৬টি সংখ্যার হবে। পাসওয়ার্ড ব্যবহারের যেকোন সংখ্যা, বর্ণ ও বিশেষ বর্ণ ব্যবহার করা যাবে।

Password should be anything like as any name, special digit. Maximum length of the password is 12 and minimum length is 6.?

আবেদন গৃহীত হওয়ার পর আবেদনটি এই সিস্টেমের ফোকাল পয়েন্টের কাছে যায়। ফোকাল পয়েন্ট অভিযোগের বিষয় বিবেচনা করে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে প্রেরণ করেন। সংশ্লিষ্ট কর্মকর্তা আবেদনটি গুরুত্ব বিবেচনা করে খতিয়ে দেখেন। সংশ্লিষ্ট কর্মকর্তা আবেদনটির বিষয়ে একটি মন্তব্য লেখেন এবং সিস্টেমের ফোকাল পয়েন্টের কাছে প্রেরণ করেন। ফোকাল পয়েন্ট ঐ সংশ্লিষ্ট কর্মকর্তার মন্তব্যের ওপর ভিত্তি করে আবেদনকারীকে একটি জবাব লেখেন। প্রয়োজন হলে নিষ্পত্তি সংক্রান্ত কোন সরকারি পত্রও তিনি আপলোড করতে পারেন। আবেদনটি নিষ্পত্তি হয়ে গেলে আবেদনকারী তার মোবাইল ফোন একটি ক্ষুদে বার্তা পাবেন।

আবেদন সংক্রান্ত বিষয়ে হালনাগাদ কার্যক্রম দেখতে আবেদনকারীকে এই সিস্টেমে লগ-ইন করতে হবে। সিস্টেমে লগ-ইন সফল হলে অভিযোকারীর ড্যাসবোর্ড থেকে সকল বর্তমান ও নিষ্পত্তিকৃত আবেদনের তালিকা ও বর্তমান অবস্থা দেখতে পারবেন।'